• চাঁদপুর, সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৭:৪০ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
ব্রেকিং নিউজ
আজ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পুলিশকে মানবিকতা, ধৈর্য, বুদ্ধিমত্তার ও সর্বদা সতর্কতার সহিত কাজ করার আহবান : অতিরিক্ত ডিআইজি কচুয়ায় আরো ২টি ড্রেজার উচ্ছেদ করলেন প্রশাসন হাজীগঞ্জে নবাগত ভূমি কর্মকর্তা মানিকের যোগদান প্রত্যাশা ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠা বার্ষিকীতে সম্মাননা ও পুরষ্কার বিতরণ কচুয়ায় আল বারাকাহ ইসলামী বীমা’র মরনোত্তর চেক হস্তান্তর চাঁদপুরে আধুনিক রেল স্টেশন প্লাটফর্মের নির্মাণে অনিয়মের অভিযোগ খলাগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উদ্বোধন করেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ‘স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের আওতায় ৯৯ % মানুষ’ কুমিল্লায় বাসের ধাক্কায় স্বামী-স্ত্রীর মৃত্যু, আহত ১৫

ওমানের আইন মেনে চলতে প্রবাসীদের প্রতি রাষ্ট্রদূতের আহ্বান

পপুলার বিডিনিউজ রিপোর্ট / ১০২ বার পঠিত
আপডেট : রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১

মধ্যপ্রাচ্যের দেশ ওমানের আইন মেনে চলতে প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ মিজানুর রহমান। সেইসাথে ওমানের মাটিতে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয় এমন সব কাজ থেকেও প্রবাসীদের বিরত থাকার অনুরোধ জানান তিনি।

গত ১৬ এবং ১৭ সেপ্টেম্বর ওমানের কাসাব প্রবাসীদের পাসপোর্ট ও কনস্যুলার সেবা দেওয়ার সময়
প্রবাসীদের উদ্দেশ্যে রাষ্ট্রদূত বলেন, দেশের ভাবমূর্তি নষ্ট হয় এমন কোন কাজ থেকে আমাদের সবাইকে অবশ্যই বিরত থাকতে হবে, আমরা এসেছি রুজিরোজগারের জন্য, তাই এদেশের যাবতীয় নিয়ম শৃঙ্খলা মেনে নিজেদের সম্মান ধরে রাখতে হবে।

এছাড়া ওমানের সাথে বাংলাদেশের ব্যাবসায়ীক কার্যক্রম কিভাবে বাড়ানো যায় এবিষয়ে তিনি সকলকে সজাগ দৃষ্টি রাখতে ও যথাযথ পরামর্শ দিতে অনুরোধ জানান।
এ সময় কাসাব প্রবাসীদের বিভিন্ন সমস্যা রাষ্ট্রদূতের কাছে তুলে ধরেন মুসান্দাম অঞ্চলের বাংলাদেশী জুডিশিয়াল ইন্টারপ্রেটার মুহাম্মদ শরীফুল ইসলাম। দূতাবাসের সেবা প্রবাসীদের জন্য আরো সহজীকরণ এবং দুদেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে রাষ্ট্রদূতকে অবহিত করলে তার এই পরামর্শকে অত্যন্ত গণমুখী বলে বিবেচনায় আনেন রাষ্ট্রদূত।

প্রবাসীদের দোরগোড়ায় দূতাবাসের সেবা পৌঁছে দেওয়ার লক্ষে গত ১৬ এবং ১৭ সেপ্টেম্বর রাষ্ট্রদূত সহ দূতাবাসের কনসুলার টিম মুসান্দাম প্রদেশের খাসাবে দুদিন ব্যাপী কনসুলার সেবা প্রদান করে।

দূতাবাসের শ্রম কাউন্সিলর হুমায়ুন কবির। প্রবাসীদের অতি দ্রুত এই সেবা গ্রহণ করতে আহ্বান জানান তিনি। হুমায়ুন কবির বলেন, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মেম্বার হতে ১৭ রিয়াল খরচ হলেও এক সময় ৭০ লাখ টাকার কাজ দিবে।

সর্বশেষে পাসপোর্ট সেকশনের প্রথম সচিব মিসেস রওশন আরা পলি প্রবাসীদের পাসপোর্ট রি ইস্যুর ফাইল গ্রহণ করেন এবং কিছু পাসপোর্ট ডেলিভারি দেন। কাউন্সিলর হুমায়ুন কবির নতুন করে ইস্যু হওয়া ভিসা সত্যায়ন করেন এবং প্রবাসীদেরকে আইনি পরামর্শ দেওয়ার মধ্যে দিয়ে কনসুলার টিমের কার্যক্রম সমাপ্ত ঘোষণা করেন।

E/N

আপনার মতামত লিখুন


এ জাতীয় আরো খবর..

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১