• চাঁদপুর, সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৭:৫৮ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
ব্রেকিং নিউজ
আজ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পুলিশকে মানবিকতা, ধৈর্য, বুদ্ধিমত্তার ও সর্বদা সতর্কতার সহিত কাজ করার আহবান : অতিরিক্ত ডিআইজি কচুয়ায় আরো ২টি ড্রেজার উচ্ছেদ করলেন প্রশাসন হাজীগঞ্জে নবাগত ভূমি কর্মকর্তা মানিকের যোগদান প্রত্যাশা ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠা বার্ষিকীতে সম্মাননা ও পুরষ্কার বিতরণ কচুয়ায় আল বারাকাহ ইসলামী বীমা’র মরনোত্তর চেক হস্তান্তর চাঁদপুরে আধুনিক রেল স্টেশন প্লাটফর্মের নির্মাণে অনিয়মের অভিযোগ খলাগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উদ্বোধন করেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ‘স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের আওতায় ৯৯ % মানুষ’ কুমিল্লায় বাসের ধাক্কায় স্বামী-স্ত্রীর মৃত্যু, আহত ১৫

বাংলাদেশ দলের মূল স্কোয়াডে রুবেল

পপুলার বিডিনিউজ ডেস্ক / ১২৯ বার পঠিত
আপডেট : রবিবার, ১০ অক্টোবর, ২০২১

টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে পরিবর্তন আনার শেষ দিন ছিল শনিবার। সে সুযোগটিই নিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) জাতীয় নির্বাচক প্যানেল।

বিশ্বকাপের মূল দলে অন্তর্ভুক্ত হয়েছেন ডানহাতি পেসার রুবেল হোসেন। রুবেল দলের সঙ্গেই রয়েছেন ওমানে। এতদিন তিনি ছিলেন অতিরিক্ত খেলোয়াড়দের তালিকায়।

অর্থাৎ রিজার্ভ প্লেয়ার হিসেবে দলের সঙ্গে ওমান গেলেও রুবেল এখন টিম বাংলাদেশের মূল স্কোয়াডে ঢুকে গেছেন। কী কারণে রুবেলকে হঠাৎ দলে নেওয়া? বিসিবির বিজ্ঞপ্তিতে এর পরিষ্কার কোনো ব্যাখ্যা নেই।

এ বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন, বিশ্বকাপ দলে কারও কারও ইনজুরির সমস্যা আছে। তাই স্ট্যান্ডবাই থেকে রুবেলকে মূল দলে টেনে নিয়েছি আমরা। প্রাথমিকভাবে আরব আমিরাতে ১২ ও ১৪ অক্টোবর দুটি প্রস্তুতি ম্যাচ আছে, তার জন্যই আসলে রুবেলকে নেওয়া।

প্রধান নির্বাচকের এমন বক্তব্যে এটি স্পষ্ট যে, এ মুহূর্তে ওমানে বাংলাদেশ দলে পেস ডিপার্টমেন্টে ইনজুরি সমস্যা চলছে। যে কারণে পেসারের বদলিতেই আরেক পেসার রুবেলকে নেওয়া।

দলের সঙ্গে থাকা নির্বাচক হাবিবুল বাশার সুমন ওমান থেকে গণমাধ্যমকে জানিয়েছেন, বিশ্বকাপ দলের মূল পেসার তাসকিন আহমেদের ইনজুরি।

বোঝা গেল, তাসকিনের ব্যাকআপ হিসেবেই দলে ঢুকেছেন রুবেল।

এখন প্রশ্ন উঠেছে— প্রস্তুতি ম্যাচে রুবেলের হাতে বল উঠবে নিশ্চিত। কিন্তু বিশ্বকাপের মূল পর্বে?

জানা গেছে, সে পর্যন্ত তাসকিন সম্পূর্ণ ফিট হয়ে উঠলে রুবেলকেই ধারাবাহিকভাবে চালিয়ে নিয়ে যাবে দল।

আগামী ১২ অক্টোবর শ্রীলংকা ও ১৪ অক্টোবর আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবেন টাইগাররা। ম্যাচ দুটি খেলতে আজ ওমান ছেড়ে আবুধাবির পথে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

বিশ্বকাপের প্রথম পর্বে ১৭ অক্টোবর স্কটল্যান্ড, ১৯ অক্টোবর ওমান ও ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির বিপক্ষে খেলবেন টাইগাররা।

সূত্র: প্রথম আলো

HO/N

আপনার মতামত লিখুন


এ জাতীয় আরো খবর..

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১