• চাঁদপুর, সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৮:০৪ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
ব্রেকিং নিউজ
আজ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পুলিশকে মানবিকতা, ধৈর্য, বুদ্ধিমত্তার ও সর্বদা সতর্কতার সহিত কাজ করার আহবান : অতিরিক্ত ডিআইজি কচুয়ায় আরো ২টি ড্রেজার উচ্ছেদ করলেন প্রশাসন হাজীগঞ্জে নবাগত ভূমি কর্মকর্তা মানিকের যোগদান প্রত্যাশা ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠা বার্ষিকীতে সম্মাননা ও পুরষ্কার বিতরণ কচুয়ায় আল বারাকাহ ইসলামী বীমা’র মরনোত্তর চেক হস্তান্তর চাঁদপুরে আধুনিক রেল স্টেশন প্লাটফর্মের নির্মাণে অনিয়মের অভিযোগ খলাগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উদ্বোধন করেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ‘স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের আওতায় ৯৯ % মানুষ’ কুমিল্লায় বাসের ধাক্কায় স্বামী-স্ত্রীর মৃত্যু, আহত ১৫

৬০ বছরের বেশি বয়সীদের জন্য তৃতীয় ডোজ টিকার সুপারিশ

পপুলার বিডিনিউজ ডেস্ক / ৯২ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১

৬০ বছরের বেশি বয়সীদের চীনের সিনোভ্যাক ও সিনোফার্মের তৃতীয় ডোজ টিকা দিতে সুপারিশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। স্থানীয় সময় গতকাল সোমবার ডব্লিউএইচওর টিকাবিষয়ক উপদেষ্টারা এই সুপারিশ করেন।

ডব্লিউএইচওর টিকাদান বিষয়ে বিশেষজ্ঞদের নীতিনির্ধারণী দল স্ট্র্যাটেজিক অ্যাডভাইজারি গ্রুপ অব এক্সপার্টস অন ইমিউনাইজেশন (এসএজিই) বলছে, ৬০ বছরের বেশি বয়সী যাঁরা সিনোভ্যাক ও সিনোফার্মের টিকা নিয়েছেন, তাঁদের তৃতীয় ডোজ টিকা নেওয়া উচিত।

তবে বিশেষজ্ঞরা বলছেন, তাঁরা বড় পরিসরে জনগণের সবাইকে বুস্টার ডোজ টিকা দেওয়ার সুপারিশ করছেন না। যাঁদের বয়স ৬০ বছরের বেশি এবং যাঁদের রোগ প্রতিরোধক্ষমতা দুর্বল, তাঁদের ক্ষেত্রেই এই বুস্টার ডোজ টিকার সুপারিশ করা হয়েছে।

করোনাভাইরাস মহামারির সময় ফাইজার-বায়োএনটেক, জনসন, মডার্না, সিনোফার্ম, সিনোভ্যাক, অ্যাস্ট্রাজেনেকার টিকা জরুরি ব্যবহারের জন্য ডব্লিউএইচওর অনুমোদন পেয়েছে।

ভারত বায়োটেক টিকাও জরুরি ব্যবহারের অনুমোদন পাওয়ার তালিকায় রয়েছে। গত সপ্তাহে এসএজিই টিকা, কোভিড–১৯ ও অন্যান্য রোগ নিয়ে চার দিনের বৈঠক করে।

সূত্র:প্রথম আলো
R/N

আপনার মতামত লিখুন


এ জাতীয় আরো খবর..

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১