আইপিএলের ১৫তম আসরে নিষিদ্ধ হতে পারে লোকেশ রাহুল ও রশিদ খান

পপুলার বিডিনিউজ ডেস্ক
আপডেটঃ ডিসেম্বর ১, ২০২১ | ১০:১৮ 187 ভিউ
পপুলার বিডিনিউজ ডেস্ক
আপডেটঃ ডিসেম্বর ১, ২০২১ | ১০:১৮ 187 ভিউ
Link Copied!

গেল অক্টেবরে শেষ হলো আইপিএলের ১৪তম আসর। ডিসেম্বর থেকে শুরু হবে ১৫তম আসরের প্রস্তুতি। আর এরই মধ্যে যে খবরে তোলপাড়, আইপিএলের আসন্ন মৌসুমে নিষিদ্ধ হতে পারেন পাঞ্জাব কিংসের ব্যাটার লোকেশ রাহুল ও সানরাইজার্স হায়দরাবাদের লেগ স্পিনার রশিদ খান।

ভারতীয় সংবাদমাধ্যম ইনসাইড স্পোর্টের প্রতিবেদনে জানানো হয়েছে, ২০২২ আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি লখনউ হয়ে মৌসুম প্রতি ২০ কোটি ভারতীয় রূপিতে চুক্তিবদ্ধ হয়েছেন রাহুল। যেখানে পাঞ্জাব কিংসে মৌসুমপ্রতি ১১ কোটি রূপি পেতেন এই ডানহাতি ব্যাটার। অন্যদিকে সানরাইজার্স হায়দরাবাদের রশিদ খানকে ১৬ কোটি রুপির প্রস্তাব দিয়েছে লখনউ। দলটির সঙ্গে চুক্তিও সেরেছেন রশিদ এমনটাই গুঞ্জন।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছে লখনৌর বিরুদ্ধে খেলোয়াড় ‘ছিনতাইয়ের’ অভিযোগ করেছে হায়দরাবাদ ও পাঞ্জাব ফ্র্যাঞ্চাইজি।

বিজ্ঞাপন

আর বিসিসিআইয়ের পক্ষ থেকে বিষয়টি নিয়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাসও দেওয়া হয়েছে।

ইনসাইড স্পোর্টস-কে বিসিসিআইয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, ‘লিখিত কোনো অভিযোগ আসেনি। তবে মৌখিকভাবে লখনউ ফ্র্যাঞ্চাইজির বিরুদ্ধে ক্রিকেটার ছিনতাইয়ের অভিযোগ জানানো হয়েছে। গোটা ঘটনা বোর্ডের পক্ষ থেকে খতিয়ে দেখা হচ্ছে। অভিযোগ সত্য প্রমাণিত হলে যথোপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। লোকেশ রাহুল ও রশিদ খান দোষী সাব্যস্ত হলে তারা আইপিএলের এক মৌসুম নিষিদ্ধ হবেন। অর্থাৎ ১৫তম আসরটি খেলতে পারবেন না তারা।’

নতুন দল লখনউয়ের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেওয়া হতে পারে।

বিজ্ঞাপন

এ বিষয়ে বিসিসিআইয়ের ব্যাখ্যা, নিয়ম অনুযায়ী,প্রত্যেক ফ্র্যাঞ্চাইজির রিটেনশন তালিকা বোর্ডের তরফে প্রকাশ পাওয়ার পরই একমাত্র রিলিজ করা ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করতে পারবে নতুন দুই দল লখনউ এবং আহমেদাবাদ। এর আগে নয়।

তবে সেই তালিকা প্রকাশ করার আগেই বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির তারকা ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করেছে লখনউ। শুধু যোগাযোগই নয়, বড়সড় আর্থিক চুক্তির প্রলোভন দেখিয়ে দল ছাড়ার জন্য চাপ নাকি দেওয়া হয়েছে। এতে ক্রিকেটাররা দল ছাড়ার সিদ্ধান্তে প্রভাবিত হতে পারে। যেমনটা ঘটেছে রশিদ খান ও কেএল রাহুলের বেলায়। তাই বিষয়টি নীতিবিরুদ্ধ।

সূত্র: যুগান্তর

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
পরকীয়া প্রেমিকার দুই বছর, প্রেমিকের দেড় বছর কারাদণ্ড হাজীগঞ্জ বাজারে মডেল বিজনেস সেন্টার মীর সিরামিক আয়োজিত টাইলস ফিটার মতবিনিময় সম্পন্ন রান্ধুনীমুড়া উচ্চ বিদ্যালয়ে নির্বাচনের দাবীতে শিক্ষার্থীদের ক্লাস বর্জন ইরান: যেখানে বিয়ের আগে নারীদের সতীত্বের সনদ জোগাড় করতে হয় হাজীগঞ্জের সুমন মতলবে শ্বশুর বাড়ীতে গিয়ে শালিকে ধর্ষণ: ভিডিও করলো স্ত্রী মতলবে নানার বাড়িতে বেড়াতে এসে পানিতে ডুবে শিশুর মৃত্যু পরীমনির কোল আলো করে এসেছে নতুন অতিথি ট্রেন কেড়ে নিলো নুরা পাগলার প্রাণ মেট্রোরেলের প্রথম নারী চালক হিসেবে নিয়োগ পেয়েছেন রামগঞ্জের মেয়ে মরিয়ম আফিজা রেকর্ড ভাঙল ডলারের দাম শিক্ষার্থীদের সাথে থানা পুলিশের মাদক ও ইভটিজিং বিরোধী আলোচনা করোনায় এক জনের মৃত্যু, শনাক্ত ২৩৯ এপোলো ডায়াগনস্টিক সেন্টারে ১৫ হাজার টাকা জরিমানা উপকূলে জলোচ্ছ্বাসের আভাস, তিন নম্বর সতর্কতা সংকেত হোয়াইটওয়াশ ঠেকাতে মাঠে নামছে টাইগাররা কোরআনে হাফেজদের জন্য যাতায়াত ফ্রি করেছে একটি বোগদাদ বাস হাজীগঞ্জে ২৪ কেজি গাজাঁসহ র‌্যাবের হাতে গ্রেফতার দুই পুলিশের পৃথক অভিযানে জিল্লু চোরাসহ গ্রেফতার চার যেমন খুশি তেমন ভাড়া আদায় সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত
error: Content is protected !!