• চাঁদপুর, শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৯ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

হাজীগঞ্জে মাদ্রাসাসহ এমপিওভুক্ত শিক্ষা জাতীয়করণের দাবী

 খালেকুজ্জামান শামীম / ১৫৩ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১

বৃহস্পতিবার বাংলাদেশ মাদ্রাসা শিক্ষক-কর্মচারী ফোরাম (বামাশিকফো) এর চাঁদপুর জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। অধ্যক্ষ মোঃ নাজিম উদ্দীন এর সভাপতিত্বে ছালেহ্ আবাদ এম এন ফাযিল ( ডিগ্রি) মাদ্রাসা মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সভায় আগামী ৩ বছরের জন্য ১০১ সদস্য বিশিষ্ট চাঁদপুর জেলা কমিটি ঘোষণা করা হয়।

সভায় জাতীয় পর্যায়ে স্বর্ণপদক প্রাপ্ত কালিয়াইশ ফাজিল মাদ্রারার অধ্যক্ষ জনাব মোঃ জহিরুল ইসলাম সভাপতি, নেছারাবাদ ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ জনাব নাজিম উদ্দিন সাধারণ সম্পাদক ও নন্দীখোলা ফাজিল মাদ্রাসার সহকারী অধ্যাপক জনাব মোঃ বশির উল্লাহ সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও শতভাগ উৎসব ভাতা বাস্তবায়ন কমিটির সদস্য সচিব উপাধ্যক্ষ দেলাওয়ার হোসেন আজিজী।

প্রধান অতিথি তাঁর বক্তৃতায় মুজিব বর্ষের উপহার হিসেবে মাদ্রাসাসহ এমপিওভুক্ত শিক্ষা জাতীয়করণের জোর দাবি জানান।

তিনি বলেন, মাধ্যমিক বিদ্যালয়ের এন্ট্রি লেভেলের একজন শিক্ষক উৎসব ভাতা পায় মাত্র ৩১২৫ টাকা। এত অল্প টাকা দিয়ে দ্রব্যমূল্যের উর্ধগতির বাজারে একজন শিক্ষকের পক্ষে কোনভাবেই ঈদ উদযাপন করা সম্ভব নয়। তিনি দ্রুত শতভাগ উৎসব ভাতার প্রজ্ঞাপন জারির দাবি জানান। তিনি ইবতেদায়ি শিক্ষার্থীর জন্য সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য উপবৃত্তি চালুর দাবি জানান।

সভায় কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব এ এস এম মুহিবুল্লাহ মুজাহিদ, যুগ্ম মহাসচিব মোঃ মনিরুল ইসলাম, কেন্দ্রীয় কমিটির সদস্য জনাব জিল্লুর রহমান ও অধ্যক্ষ মোঃ ছগির হোসাইন। সভায় জেলার বিভিন্ন মাদ্রাসার শিক্ষক-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন


এ জাতীয় আরো খবর..

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০