• চাঁদপুর, সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৮:০৯ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
ব্রেকিং নিউজ
আজ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পুলিশকে মানবিকতা, ধৈর্য, বুদ্ধিমত্তার ও সর্বদা সতর্কতার সহিত কাজ করার আহবান : অতিরিক্ত ডিআইজি কচুয়ায় আরো ২টি ড্রেজার উচ্ছেদ করলেন প্রশাসন হাজীগঞ্জে নবাগত ভূমি কর্মকর্তা মানিকের যোগদান প্রত্যাশা ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠা বার্ষিকীতে সম্মাননা ও পুরষ্কার বিতরণ কচুয়ায় আল বারাকাহ ইসলামী বীমা’র মরনোত্তর চেক হস্তান্তর চাঁদপুরে আধুনিক রেল স্টেশন প্লাটফর্মের নির্মাণে অনিয়মের অভিযোগ খলাগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উদ্বোধন করেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ‘স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের আওতায় ৯৯ % মানুষ’ কুমিল্লায় বাসের ধাক্কায় স্বামী-স্ত্রীর মৃত্যু, আহত ১৫

আবারও বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন

পপুলার বিডিনিউজ ডেস্ক / ১০৪ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কার্যনির্বাহী পর্ষদের নির্বাচনের ভোটগ্রহণ শেষ। পরিচালক পদে আবারও নির্বাচিত হয়েছেন বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন। ক্যাটাগরি-২ (ক্লাব ক্যাটাগরি) থেকে নির্বাচিত হয়েছেন তিনি।

নির্বাচনে ঢাকা বিভাগ থেকে নাঈমুর রহমান দুর্জয় আর তানভীর আহমেদ টিটু নির্বাচিত হয়েছেন। অন্যদিকে রাজশাহী বিভাগ থেকে ৭-২ ভোটে খালেদ মাসুদ পাইলটকে হারিয়ে নির্বাচিত হয়েছেন সাইফুল আলম স্বপন। চট্টগ্রাম ও খুলনা বিভাগের দুজন করে মোট চারজন এবং বরিশাল, সিলেট ও রংপুরের একজন করে মোট ৭ জন পরিচালক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এছাড়া ক্লাব ক্যাটাগরি থেকে আরও নির্বাচিত হয়েছেন গাজী গোলাম মুর্তজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স), নজিব আহমেদ (শেখ জামাল ধানমন্ডি ক্লাব), মাহবুব আনাম (মোহামেডান স্পোটিং ক্লাব), ওবেদ রশীদ নিজাম (শাইনপুকুর ক্লাব), সালাউদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ), ঈসমাইল হায়দার মল্লিক (শেখ জামাল ক্রিকেটার্স), এনায়েত হোসেন (আজাদ স্পোর্টিং), মঞ্জুর হোসেন কাদের (ঢাকা এসেটস) মনজুর আলম (আসিফ শিফা ক্রিকেট অ্যাকাডেমি), ফাহিম সিনহা (সূর্যতরুণ), ইফতিখার রহমান মিঠু।

রাজশাহী বিভাগ থেকে জমজমাট লড়াইয়ের কথা থাকলেও, দাপট ছিল সাইফুল আলম স্বপনের। সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলটকে ৭-২ ভোটে হারিয়ে তৃতীয়বারের মতো বিসিবি পরিচালক হন স্বপন। রাজশাহী বিভাগ থেকে একমাত্র পরিচালক পদের জন্য নির্বাচনে অংশ নিয়েছিলেন সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট।

মিরপুরে বিসিবি কার্যালয়ে বুধবার সকাল ১০টায় শুরু হয় ভোটগ্রহণ। যা একটানা বিকাল ৫টা পর্যন্ত চলে। ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় বেসরকারিভাবে জয়ীদের নাম ঘোষণা করা হয়। আর সরকারিভাবে ঘোষণা হবে আগামী বৃহস্পতিবার।

এবারের বিসিবির নির্বাচনে সব মিলিয়ে ১৭১ জন ভোটার। আজ ভোটাধিকার প্রয়োগ করবেন ১০৯ জন। করোনা পরিস্থিতি বিবেচনায় পোস্টাল ও ই-ভোটের মাধ্যমে প্রার্থী বেছে নেন মোট ৫৭ জন। অন্য ৭৭ জন কাউন্সিলর সশরীরে গিয়ে ভোট দেন।

চট্টগ্রাম ও খুলনা বিভাগের দুজন করে চারজন এবং বরিশাল, সিলেট ও রংপুরের একজন করে মোট ৭ জন পরিচালক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এ তালিকায় আছেন আকরাম খান, আ জ ম নাসির, শেখ সোহেল, কাজী এনামদের মতো পরীক্ষিতরা।

অন্যদিকে বাকি ১৬টি পদের জন্য লড়ছেন ২৯ প্রার্থী। পরিচালক পদে ক্যাটাগরি-২ এ নির্বাচন করছেন বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন। ফল প্রকাশের পর, প্রথম সভায় দেশের প্রভাবশালী বোর্ডের নতুন সভাপতিকে নির্বাচন করবেন নবনির্বাচিতরা পরিচালকরা।
HO/N

আপনার মতামত লিখুন


এ জাতীয় আরো খবর..

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১