• চাঁদপুর, সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৬:২২ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
ব্রেকিং নিউজ
পুলিশকে মানবিকতা, ধৈর্য, বুদ্ধিমত্তার ও সর্বদা সতর্কতার সহিত কাজ করার আহবান : অতিরিক্ত ডিআইজি কচুয়ায় আরো ২টি ড্রেজার উচ্ছেদ করলেন প্রশাসন হাজীগঞ্জে নবাগত ভূমি কর্মকর্তা মানিকের যোগদান প্রত্যাশা ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠা বার্ষিকীতে সম্মাননা ও পুরষ্কার বিতরণ কচুয়ায় আল বারাকাহ ইসলামী বীমা’র মরনোত্তর চেক হস্তান্তর চাঁদপুরে আধুনিক রেল স্টেশন প্লাটফর্মের নির্মাণে অনিয়মের অভিযোগ খলাগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উদ্বোধন করেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ‘স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের আওতায় ৯৯ % মানুষ’ কুমিল্লায় বাসের ধাক্কায় স্বামী-স্ত্রীর মৃত্যু, আহত ১৫ পদ্মাপাড়ে নৌকাবাইচ দেখতে হাজারও মানুষের ঢল

২৪ ঘণ্টায় ১৬৫ ডেঙ্গি রোগী হাসপাতালে ভর্তি

পপুলার বিডিনিউজ ডেস্ক / ১১০ বার পঠিত
আপডেট : শনিবার, ২ অক্টোবর, ২০২১

দেশে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় আরও ১৬৫ জন ডেঙ্গি রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এডিস মশাবাহিত ডেঙ্গি জ্বরে আক্রান্ত হয়ে এ সময় মৃত্যু হয়েছে ১ জনের। এ নিয়ে চলতি বছর সারা দেশের হাসপাতালে ১৮ হাজার ৩৬২ জন ডেঙ্গি রোগী ভর্তি হলেন। এরমধ্যে ছাড়া পেয়েছেন ১৭ হাজার ৩১৯ জন।

প্রতিদিনের মতো শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. মো. কামরুল কিবরিয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। দেশে সেপ্টেম্বরে ডেঙ্গি জ্বরে আক্রান্ত হয়ে ৭ হাজার ৮৪১ জন হাসপাতালে ভর্তি হন। এ সময় মৃত্যু হয়েছে ২১ জনের। সরকারি হিসাবে দেশে ডেঙ্গি আক্রান্ত হয়ে সেপ্টেম্বরে দৈনিক গড়ে ২৬১ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য পর্যালোচনা করে দেখা গেছে, ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে রাজধানীর বিভিন্ন হাসপাতাল ১৪১ এবং ঢাকার বাইরে ২৪ জন ভর্তি হয়েছেন। বর্তমানে সারা দেশের সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৯৭৫ জন। এর মধ্যে ঢাকার ৪৬টি হাসপাতালে ৭৬৬ জন ও ঢাকার বাইরের বিভিন্ন বিভাগীয় হাসপাতালে ২০৯ জন ভর্তি রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সারা দেশে ভর্তি ১৬৫ জনের মধ্যে ঢাকার ১৫টি সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৬০ জন ও ৩২টি বেসরকারি হাসপাতাল এবং ক্লিনিকে ৮১ জন ভর্তি হন। এছাড়া ঢাকা মহানগরীর বাইরে ৮টি বিভাগের সরকারি হাসপাতালে ৮৪ জন ভর্তি হন।

গত ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালগুলোর মধ্যে সবচেয়ে বেশি স্যার সলিমুল্লাহ (মিটফোর্ড) হাসপাতালে ৪২ জন, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ৭ জন, সম্মিলিত সামরিক হাসপাতালে ৫ জন, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৫ জন এবং সংক্রামক ব্যাধি হাসপাতালে ১ জন করে রাজধানীর সরকারি ও স্বায়ত্তশাসিত ১৫টি হাসপাতালে ৬০ জন ডেঙ্গি আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। এ ছাড়া গত একদিনে ঢাকার বেসরকারি প্রতিষ্ঠান উত্তরা আধুনিক হাসপাতালে ৮ জন, ডেল্টা মেডিকেল কলেজ হাসপাতালে ৬ জন, শহীদ মুনসুর আলি মেডিকেল কলেজ হাসপাতালে ৬ জন, এভার কেয়ার হাসপাতালে ৬ জন, আজগর আলী হাসপাতাল ৬ জন করে ডেঙ্গি ফিভারের রোগী ভর্তি হয়েছেন। বাকিরা অন্যান্য হাসপাতাল-ক্লিনিকে ভর্তি হয়েছেন। গত একদিনে রাজধানীর ৩২টা বেসরকারি চিকিৎসাকেন্দ্রে ৮১ জন ডেঙ্গি রোগী ভর্তি হয়েছেন।

সূত্র: যুগান্তর

HO/N

আপনার মতামত লিখুন


এ জাতীয় আরো খবর..

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১