সিলেটে আগামী কয়েক দিন ভারী বৃষ্টি হবে

পপুলার বিডিনিউজ ডেস্ক
আপডেটঃ জুন ২০, ২০২২ | ৪:৩৩ 8 ভিউ
পপুলার বিডিনিউজ ডেস্ক
আপডেটঃ জুন ২০, ২০২২ | ৪:৩৩ 8 ভিউ
Link Copied!

আগামী ৮-৯ দিনেও সিলেটে বৃষ্টি কমার কোনো সম্ভাবনা নেই। একই পরিস্থিতি থাকবে চট্টগ্রাম–বরিশালেও। সেখানে অন্তত ২৯ জুন পর্যন্ত ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে।

তবে আগামীকাল মঙ্গলবার ঢাকা, রংপুর ও রাজশাহীতে বৃষ্টি কম হতে পারে। বুধবার থেকে সারা দেশে বৃষ্টি আবারও বাড়বে। আজ সোমবার আবহাওয়া অধিদপ্তর এ পূর্বাভাস জানিয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মনোয়ার হোসেন আজ সকালে প্রথম আলোকে বলেন, সিলেট বিভাগে ২৯ জুন পর্যন্ত বৃষ্টি কমার কোনো সম্ভাবনা নেই। ভারী বৃষ্টি হবে বলে বন্যা পরিস্থিতির উন্নতিরও সম্ভাবনা নেই। পাশাপাশি ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে চট্টগ্রাম–বরিশালেও।

বিজ্ঞাপন

রংপুর, রাজশাহী ও ঢাকায় কাল মঙ্গলবার এক দিনের জন্য বৃষ্টি কমে পরদিন বুধবার থেকে আবারও বাড়বে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুসারে, ১ থেকে ১০ মিলিমিটার বৃষ্টিকে হালকা, ৪৪ থেকে ৮৮ মিলিমিটার বৃষ্টিকে ভারী এবং ৮৮ মিলিমিটারের বেশি বৃষ্টিকে অতিভারী বৃষ্টি বলা হয়। আজ সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস অনুসারে, সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে চট্টগ্রামে—২৪২ মিলিমিটার। বরিশালে ৮৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। সামান্য বৃষ্টি হয়েছে ঢাকায়। এরপর সবচেয়ে কম বৃষ্টি হয়েছে টাঙ্গাইল ও ফরিদপুরে—৪ মিলিমিটার।

২৪ ঘণ্টার পূর্বাভাস অনুসারে সিলেটে ২২ ও শ্রীমঙ্গলে ৪৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। তবে সেখানে কোথাও কোথাও আরও বেশি বৃষ্টি হয়ে থাকতে পারে বলে মনে করছেন আবহাওয়াবিদ মনোয়ার হোসেন।

বিজ্ঞাপন

সূত্র: প্রথম আলো

H/N

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
সিলেটে ত্রাণ সহায়তা নিয়ে বন্যার্তদের পাশে চাঁদপুর জেলা ইসলামী আন্দোলন মেঘনা নদীতে নৌ-পুলিশ ও ডাকাতদলের গোলাগুলি: আহত ৪ আটক ১ পদ্মা সেতু দেখতে গিয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ হারালো কচুয়ার রিয়াদ মালদ্বীপে ঐতিহাসিক মূহুর্তে বঙ্গবন্ধু ফাউন্ডেশন’র আলোচনা সভা প্রধানমন্ত্রীকে হুমকি দেয়ার কথা আদালতে স্বীকার করলেন আব্দুল হাই শাহরাস্তিতে মানসিক প্রতিবন্ধী নারীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার কচুয়ায় ইঁদুরের ঔষুধ খেয়ে শিশুর মৃত্যু পদ্মা সেতু ২১ জেলার মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটাবে : প্রধানমন্ত্রী দুষ্কৃতিকারীদের হাজীগঞ্জ থানা থেকে নিস্তার পাওয়ার সুযোগ নেই: ওসি জোবাইর সৈয়দ স্কুলের দেয়াল নিম্নমানের হওয়ায় ভেঙে দিলেন ইউএনও নাট খুলে টিকটক: বায়েজিদ আটক হাসপাতালে দুই দিন যাবত নেই পানি, খাবারের মান নিয়ে প্রশ্ন রোগীদের মতলবের এসএসসি-৮৬ ব্যাচের শিক্ষার্থীদের মিলন মেলা অনুষ্ঠিত ৮০ হাজার টাকার মাদকদ্রব্যসহ টোরাগড় থেকে গ্রেফতার দুই পদ্মা সেতু মানুষের সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় মেলবন্ধন সহজতর হবে আগামী দিনের নেতৃত্ব দিতে তৈরি হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর তেলের দাম নিয়ে দু-এক দিনের মধ্যে সুখবর পদ্মা সেতু খুলে দেয়ার পর সেতুর ওপর গাড়ি থামিয়ে ছবি তোলার হিড়িক ছাগল চুরির দায়ে মতলবে হাজীগঞ্জের দুই যুবক গ্রেফতার করোনা শনাক্ত ১৬শ ছাড়ালো, আরও ২ জনের মৃত্যু