• চাঁদপুর, সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৭:৩৮ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
ব্রেকিং নিউজ
আজ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পুলিশকে মানবিকতা, ধৈর্য, বুদ্ধিমত্তার ও সর্বদা সতর্কতার সহিত কাজ করার আহবান : অতিরিক্ত ডিআইজি কচুয়ায় আরো ২টি ড্রেজার উচ্ছেদ করলেন প্রশাসন হাজীগঞ্জে নবাগত ভূমি কর্মকর্তা মানিকের যোগদান প্রত্যাশা ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠা বার্ষিকীতে সম্মাননা ও পুরষ্কার বিতরণ কচুয়ায় আল বারাকাহ ইসলামী বীমা’র মরনোত্তর চেক হস্তান্তর চাঁদপুরে আধুনিক রেল স্টেশন প্লাটফর্মের নির্মাণে অনিয়মের অভিযোগ খলাগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উদ্বোধন করেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ‘স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের আওতায় ৯৯ % মানুষ’ কুমিল্লায় বাসের ধাক্কায় স্বামী-স্ত্রীর মৃত্যু, আহত ১৫

সাহিত্য মঞ্চে বই ও লিটলম্যাগ নিয়ে মাসিক পাঠচক্র

পপুলার বিডিনিউজ রিপোর্ট / ২১৪ বার পঠিত
আপডেট : শনিবার, ৯ অক্টোবর, ২০২১

সাহিত্য মঞ্চের আয়োজনে সুনির্বাচিত ২০টি গ্রন্থ ও সাহিত্যপত্র নিয়ে মাসিক পাঠচক্র অনুষ্ঠিত হয়েছে। ৮ অক্টোবর শুক্রবার বিকেলে চাঁদপুর সাহিত্য একাডেমির ছাদে পাঠ পর্যালোচনা বিষয়ক এই ব্যতিক্রমী আয়োজন অনুষ্ঠিত হয়। সাহিত্য মঞ্চের সভাপতি কবি মাইনুল ইসলাম মানিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবি আশিক বিন রহিমের সঞ্চালনায় অতিথি লেখক হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর সাহিত্য পরিষদের সভাপতি কবি তছলিম হোসেন হাওলাদার, সহ-সভাপতি কবি ইকবাল পারভেজ, নজরুল ইসলাম স্মৃতি সংসদ ও পাঠাগারের প্রতিষ্ঠাতা আরিফুল ইসলাম শান্ত ও কবি শামমুব জুয়েল।

পাঠচক্র আলোচনা করা গ্রন্থগুলো হলো কবির চৌধুরীর গবেষণাগ্রন্থ সাহিত্যকোষ, আর্নেস্ট হেমিংওয়ের উপন্যাসিকা দ্য ওল্ড ম্যান অ্যান্ড দ্য সী,হরিশংকর জলদাসের উপন্যাস জলপুত্র, ময়ূখ চৌধুরীর কাব্য ডান হাতের পাঁচটি আঙুল, ফিরোজ আহমেদের প্রবন্ধ যে কবিতাগুলো অন্যরা লিখেছিল, স্বকৃত নোমানের গল্পগ্রন্থ বানিয়াশান্তার মেয়ে, আহমেদ রিয়াজের অ্যাডভেঞ্চার লাহোর টু গোপালগঞ্জ, নির্ঝর নৈঃশব্দ্য’র মুক্তগদ্য পুরুষ পাখি, ইকবাল পারভেজের কাব্য নদী পাঠ, জাকির তালুকদার সম্পাদিত লিটলম্যাগ বাঙাল, বাংলা একাডেমির অনুবাদ পত্রিকা অনুবাদ, শামসুদ্দিন তৌহিদ/ জুননু রাইন/ আহমেদ বাসার সম্পাদিত লিটলম্যাগ সৃজন, শ্যামসন বুড়নের গল্পগ্রন্থ জোনটানে, আশিক বিন রহিমের গল্পগ্রন্থ জাল ও জলের আখ্যান

বই ও সাহিত্যপত্রগুলো নিয়ে পাঠপর্যালোচনা করেন মাইনুল ইসলাম মানিক, আশিক বিন রহিম, নিঝুম খান, শাদমান শরীফ, সাদ আল-আমিন, বিথী নন্দী, ফারজানা মুন্নি, সামিয়া আলম, মারিয়া জামান, আহসান আরিফ নিলয়, নুরুন্নাহার নিশি, ফাথেয়া নূর ও সাবরিন আক্তার।

এসময় উপস্থিত ছিলেন সাহিত্য মঞ্চের সাহিত্য বিষয়ক সম্পাদক মুহাম্মদ আল আমিন মিয়াজী, পরিবেশ বিষয়ক সম্পাদক বেলাল হোসাইন, নির্বাহী সদস্য হাসানাত রাজিব ও রাফসান।

উল্লেখ্য : সাহিত্য মঞ্চের আয়োজনে সুনির্বাচিত ২০টি গ্রন্থ ও সাহিত্যপত্র নিয়ে প্রতি মাসের শেষ শুক্রবার মাসিক পাঠচক্র অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি সকল সাহিত্যপ্রেমীদের জন্য উন্মুক্ত।

আপনার মতামত লিখুন


এ জাতীয় আরো খবর..

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১