চলছে তিনটি মামলা

সম্পত্তি লীজ এনে দেদারছে মাটি ও গাছ বিক্রি করছেন বড়কুলের গোপী সাহা

পপুলার বিডিনিউজ রিপোর্ট চাঁদপুর
আপডেটঃ জুন ২৮, ২০২২ | ১২:২৭ 83 ভিউ
পপুলার বিডিনিউজ রিপোর্ট চাঁদপুর
আপডেটঃ জুন ২৮, ২০২২ | ১২:২৭ 83 ভিউ
Link Copied!
গোপী সাহা ও তার বাড়ী -- পপুলার বিডিনিউজ

লীজ নেয়া সম্পত্তির মাটি ও গাছ বিক্রয়সহ লীজের শর্ত ভঙ্গের অভিযোগ উঠেছে বড়কুল পূর্ব ইউনিয়নের দক্ষিণ রায়চোঁ গ্রামের গোপী সাহার বিরুদ্ধে। প্রায় ৪ একর ৪৫ শতাংশ ভূমি লীজ নেয়ে এই গোপী বল্লব সাহা।

সরজমিনে গিয়ে দেখা যায়, লীজের শর্ত ভঙ্গ করে গোপী বল্লব সাহা ওই সম্পত্তির মাটি ও গাছ বিক্রয় করে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। লীজ নেয়া সম্পত্তির মাটি, গাছ তথা কোন কিছু দিয়েই আয় করা যাবে না।

খোঁজ নিয়ে জানা গেলো ওইসব লীজের সম্পত্তি নিয়ে আদালতে ৩টি মামলা চলমান রয়েছে। সরকারের খাস ভূমি লীজ নিতে গিয়ে গোপী বল্লব সাহার কাছে প্রতারণার শিকার শ্রী শান্তি রঞ্জন সাহা ও বিজয় কৃষ্ণ সাহা। ১৯৮০ সালে দক্ষিণ রায়চোঁ মৌজায় ৪ একর ৪৫ শতাংশ ভূমি লীজ নেয়ার সময় অংশিদার করার কথা বলে শ্রী শান্তি রঞ্জন সাহা ও বিজয় কৃষ্ণ সাহার কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয় এই গোপী সাহা। এ সম্পত্তি ভোগ দখল করতে গিয়ে বিভিন্ন সময়ে আশ-পাশের লোকজন গোপী বল্লব সাহার কতৃক মামলা-হামলার হয়রানির শিকার হয়ে আসছেন।

বিজ্ঞাপন

অনুসন্ধানে আরো জানা যায়, লীজকৃত সম্পত্তির মালিকানা দাবিতে সিএস ও আরএস এ মালিক তাদের উত্তরসূরীরা সম্পত্তির মালিকানা দাবিতে অর্পিত সম্পত্তি আইনে বর্তমান লিজ প্রত্যাশী গোপীনাথ সাহা বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। আরও দুটি মামলা দায়ের করেন ললিত মোহন সাহার ছেলে শান্তি লাল সাহা। ৩ টি মামলায় বর্তমানে আদালতে বিচারাধীন রয়েছে। সম্পত্তির মালিকানা দাবি পরিবারের ভুক্তভোগীরা মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত লিজ স্থগিত রাখার জন্য ইতোমধ্যে হাজীগঞ্জ সহকারি কমিশনার বরাবর লিখিত আবেদন করেন।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, হাজীগঞ্জ উপজেলার ৬নং বড়কুল পূর্ব ইউনিয়নের ৪২ নং রায়চৌঁ মৌজার সিএস খতিয়ান নং ৯২, হালে ৮৬, সি এস ৪১০, আরএস খতিয়ান নং ৩৪৮ থেকে ৩৫৩ পর্যন্ত বিভিন্ন দাগে ৪.৭৬ একর সম্পত্তির লীজ হয়। এই লীজ নেয়া সম্পত্তির উপর থেকেই আয় গুনছে গোপী বল্লব সাহা।

গোপী সাহার সাথে একাধিকবার কথা বলার চেষ্টা করেও বক্তব্য নেয়া সম্ভব হয়নি। তবে তার ছেলে দীলিপ সাহা বলেন, এই সম্পত্তির দাবীদার কেউ না থাকায় সরকারি ভাবে যখন লীজ হয়। তখন তার বাবা ও চাচা এর লীজ নেয়। এ সম্পত্তির মালিকানা দাবী যারা করছেন তারা বাস্তবে কেউ মালিক নয়। পপুলার বিডিনিউজ, হাজীগঞ্জ, চাঁদপুর।

বিজ্ঞাপন

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
হাজীগঞ্জ বাজারে মডেল বিজনেস সেন্টার মীর সিরামিক আয়োজিত টাইলস ফিটার মতবিনিময় সম্পন্ন রান্ধুনীমুড়া উচ্চ বিদ্যালয়ে নির্বাচনের দাবীতে শিক্ষার্থীদের ক্লাস বর্জন ইরান: যেখানে বিয়ের আগে নারীদের সতীত্বের সনদ জোগাড় করতে হয় হাজীগঞ্জের সুমন মতলবে শ্বশুর বাড়ীতে গিয়ে শালিকে ধর্ষণ: ভিডিও করলো স্ত্রী মতলবে নানার বাড়িতে বেড়াতে এসে পানিতে ডুবে শিশুর মৃত্যু পরীমনির কোল আলো করে এসেছে নতুন অতিথি ট্রেন কেড়ে নিলো নুরা পাগলার প্রাণ মেট্রোরেলের প্রথম নারী চালক হিসেবে নিয়োগ পেয়েছেন রামগঞ্জের মেয়ে মরিয়ম আফিজা রেকর্ড ভাঙল ডলারের দাম শিক্ষার্থীদের সাথে থানা পুলিশের মাদক ও ইভটিজিং বিরোধী আলোচনা করোনায় এক জনের মৃত্যু, শনাক্ত ২৩৯ এপোলো ডায়াগনস্টিক সেন্টারে ১৫ হাজার টাকা জরিমানা উপকূলে জলোচ্ছ্বাসের আভাস, তিন নম্বর সতর্কতা সংকেত হোয়াইটওয়াশ ঠেকাতে মাঠে নামছে টাইগাররা কোরআনে হাফেজদের জন্য যাতায়াত ফ্রি করেছে একটি বোগদাদ বাস হাজীগঞ্জে ২৪ কেজি গাজাঁসহ র‌্যাবের হাতে গ্রেফতার দুই পুলিশের পৃথক অভিযানে জিল্লু চোরাসহ গ্রেফতার চার যেমন খুশি তেমন ভাড়া আদায় সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত হাজীগঞ্জে ১০ কেজি গাঁজাসহ শিউলি খাতুন গ্রেফতার
error: Content is protected !!