যান্ত্রিক ও মানবিক ত্রুটি দূর করে ইভিএমে ভোট গ্রহণের আহবান: বাহাদুর শাহ্

পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ জুন ২১, ২০২২ | ৮:১৩ 30 ভিউ
পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ জুন ২১, ২০২২ | ৮:১৩ 30 ভিউ
Link Copied!

নির্বাচন কমিশনের আমন্ত্রণে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় ইভিএম সম্পর্কে গুরুত্বপূর্ণ মতামত ও মূল্যবান পরামর্শ প্রদান করেছেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর চেয়ারম্যান আল্লামা সাইয়্যেদ বাহাদুর শাহ মোজাদ্দেদী।

মঙ্গলবার বিকালে আগারগাঁও নির্বাচন কমিশন সচিবালয়ের সম্মেলন কক্ষে রাজনৈতিক দলের সাথে নির্বাচনে ব্যবহৃত ইভিএম সম্পর্কে মতামত ও পরামর্শ প্রদানের লক্ষ্যে আয়োজিত মতবিনিময় সভায় আল্লামা সাইয়্যেদ বাহাদুর শাহ মোজাদ্দেদী বলেন- দেশ এখন ডিজিটাল, প্রায় সব কিছু অনলাইন নির্ভর, অনেক কঠিন ও সময়সাপেক্ষ কাজ অনলাইনে ঘরে বসেই অনায়াসে করা যাচ্ছে কিন্তু সে অর্থে বহুল প্রত্যাশিত ইভিএম মানুষের মন জয় করতে পারেনি। যান্ত্রিক ত্রুটি এবং মানুষের পেশীশক্তির কাছে প্রতিনিয়ত গণতান্ত্রিক অধিকার হরণ হচ্ছে। ইভিএম একটি আধুনিক প্রযুক্তি তা অস্বীকার করার উপায় নেই। কিন্তু একজন ভোটার স্বাচ্ছন্দে নির্দিষ্ট প্রতীকে ভোট দিতে পারছেননা এটা দিবালোকের ন্যায় সত্য। ভোটার ভোট দেয়ার জন্য কেন্দ্রে গিয়ে আঙ্গুলের ছাপ দেয়ার সাথে সাথে অন্যজন ভোটারের ইচ্ছার বিরুদ্ধে অন্য প্রতীকে সুইচ চেপে ভোট দিচ্ছেন যা সত্যিই নিন্দনীয় এবং মত প্রকাশের স্বাধীনতা হরণের শামিল। তাছাড়া আঙ্গুলের ছাপ না মেলার বিড়ম্বনা, ভোটার সনাক্তে যান্ত্রিক ত্রুটি, ভোট গণনার ক্ষেত্রে ফলাফল উল্টে দেয়ার অভিযোগ নিত্য নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এসব থেকে উত্তরণ হতে পারলেই ইভিএম সফলভাবে সেবা দিতে পারবে এবং মানুষের মন জয় করতে পারবে।

তাই আমাদের বক্তব্য হলো যান্ত্রিক এবং মানবিক ত্রুটি সারিয়ে মানুষের মত প্রকাশের স্বাধীনতা প্রদানের উদ্যোগ বাস্তবায়ন করলেই নির্বাচনে ডিজিটাল প্রযুক্তির ইভিএম সেবা সবাই সানন্দে গ্রহণ করবেন।

বিজ্ঞাপন

আল্লামা সাইয়্যেদ বাহাদুর শাহ মোজাদ্দেদী নেতৃত্বে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে ছিলেন- ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট এম আবু নাছের তালুকদার, ভারপ্রাপ্ত মহাসচিব – স ম হামেদ হোসাইন, সাংগঠনিক সচিব এ্যাডভোকেট জাহাঙ্গীর আলম চৌধুরী রিজভী, অর্থ সচিব- এ্যাভোকেট শাহীদুল আলম রিজভী, সহ-দফতর সচিব- এম এম নাঈম উদ্দীনসহ প্রমূখ।

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
কচুয়ায় টার্মিনাল ছাড়াই বাস ও ট্রাকের টোল আদায় করছে পৌর কর্তৃপক্ষ খাদেরগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন সহ ৪০ জনের মনোনয়নপত্র দাখিল কিশমিশ খাওয়ার ৫ স্বাস্থ্য উপকারিতা কিশমিশ খাওয়ার ৫ স্বাস্থ্য উপকারিতা চাঁদপুরে সারা ফাউন্ডেশনের পক্ষে থেকে বন্যার্তদের ত্রাণ সামগ্রী বিতরণ সিলেটসহ ৪ বিভাগের কোথাও কোথাও অতি ভারি বর্ষণের আভাস সাকিবের ‘আগ্রাসী ভাবনা’র সঙ্গে শতভাগ একমত মাশরাফি করোনায় দুই হাজারের বেশি শনাক্ত, মৃত্যু ৩ জনের দ্বিতীয় দিনে পদ্মা সেতুতে প্রায় দুই কোটি টাকার টোল আদায় ওভারপাস নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর মতলব উত্তরে দুই সন্তানের জননীর আত্মহত্যা হাজীগঞ্জে যানজট নিরসনে হকার পুনর্বাসন করা হবে সম্পত্তি লীজ এনে দেদারছে মাটি ও গাছ বিক্রি করছেন বড়কুলের গোপী সাহা তিন লাখ টাকার গাছ ৮০ হাজার টাকায় বিক্রি! সিলেটে ত্রাণ সহায়তা নিয়ে বন্যার্তদের পাশে চাঁদপুর জেলা ইসলামী আন্দোলন মেঘনা নদীতে নৌ-পুলিশ ও ডাকাতদলের গোলাগুলি: আহত ৪ আটক ১ পদ্মা সেতু দেখতে গিয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ হারালো কচুয়ার রিয়াদ মালদ্বীপে ঐতিহাসিক মূহুর্তে বঙ্গবন্ধু ফাউন্ডেশন’র আলোচনা সভা প্রধানমন্ত্রীকে হুমকি দেয়ার কথা আদালতে স্বীকার করলেন আব্দুল হাই শাহরাস্তিতে মানসিক প্রতিবন্ধী নারীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার