মাদকের স্পর্শ থেকে নিজেকে মুক্ত থাকার শপথ নিতে হবে: ডিসি কামরুল হাসান

আশিক বিন রহিম, চাঁদপুর
আপডেটঃ জুন ২০, ২০২২ | ৮:৫৮ 29 ভিউ
আশিক বিন রহিম, চাঁদপুর
আপডেটঃ জুন ২০, ২০২২ | ৮:৫৮ 29 ভিউ
Link Copied!

মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য কর্মপরিকল্পনা প্রণয়নে চাঁদপুরে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত সম্পন্ন হয়েছে। ২০ জুন সোমবার চাঁদপুর সার্কিট হাউজ মিলনায়তনে এই কর্মশালার আয়োজন করা হয়।

চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় কর্মশালায় জেলা ও উপজেলা প্রশাসন, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, পুলিশ বিভাগ, রাজনিতিবীদ, আনসার সদস্য, সাংবাদিকসহ বিভিন্ন পর্যায়ে ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, ‘আমরা মাদকমুক্ত সমাজ চাই’ কথাটি শুধুমাত্র বক্তব্যের মধ্যেই সিমাবদ্ধ রাখলে হবে না। বাস্তবে তার প্রতিফলন ঘটাতে হবে। মাদকের এই মরনব্যাধী থেকে নতুন প্রজন্মকে রক্ষা করতে হলে আমাদের সবাইকে যার যার অবস্থান থেকে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।

বিজ্ঞাপন

জেলা প্রশাসক বলেন, মাদক নির্মূলে মাঠ পর্যায়ে প্রচার প্রচারণার মাধ্যমে সচেতনতা বৃদ্ধি করতে হবে। স্থানীয় পাড়া মহল্লার মসজিদের ইমাম, স্কুল-কলেজের শিক্ষক, জনপ্রতিনিধি ও সুশীল সমাজকে মাদকের ক্ষতিকর দিকগুলো তুলে ধরতে হবে। সন্তানের প্রতি পিতা-মাতার পারিবারিক দায়িত্ব বৃদ্ধি করতে হবে। শিক্ষা, খেলাধুলা ও বিনোদনের ব্যবস্থা গড়ে তুলতে হবে। আর সবকিছুর আগে নিজেকে মাদকের ছোয়া থেকে মুক্ত থাকার শপথ নিতে হবে। তবেই সত্যিকার অর্থে মাদকমুক্ত একটি সমাজ গড়ে তোলা সম্ভব।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটওয়ারী, এনএসআই -এর উপ-পরিচালক আরমান আহমেদ, জেলা সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত হোসেন, পুরানবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চাঁদপুর এর উপ-পরিচালক এমদাদুল ইসলাম মিঠুন। কর্মশালার মূল প্রবন্ধ উপস্থাপন করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (নিরোধ শিক্ষা, গবেষণা ও প্রকাশনা) পরিচালক মোহাম্মদ আবদুল হাই পিএএ।

বিজ্ঞাপন

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
সিলেটে ত্রাণ সহায়তা নিয়ে বন্যার্তদের পাশে চাঁদপুর জেলা ইসলামী আন্দোলন মেঘনা নদীতে নৌ-পুলিশ ও ডাকাতদলের গোলাগুলি: আহত ৪ আটক ১ পদ্মা সেতু দেখতে গিয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ হারালো কচুয়ার রিয়াদ মালদ্বীপে ঐতিহাসিক মূহুর্তে বঙ্গবন্ধু ফাউন্ডেশন’র আলোচনা সভা প্রধানমন্ত্রীকে হুমকি দেয়ার কথা আদালতে স্বীকার করলেন আব্দুল হাই শাহরাস্তিতে মানসিক প্রতিবন্ধী নারীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার কচুয়ায় ইঁদুরের ঔষুধ খেয়ে শিশুর মৃত্যু পদ্মা সেতু ২১ জেলার মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটাবে : প্রধানমন্ত্রী দুষ্কৃতিকারীদের হাজীগঞ্জ থানা থেকে নিস্তার পাওয়ার সুযোগ নেই: ওসি জোবাইর সৈয়দ স্কুলের দেয়াল নিম্নমানের হওয়ায় ভেঙে দিলেন ইউএনও নাট খুলে টিকটক: বায়েজিদ আটক হাসপাতালে দুই দিন যাবত নেই পানি, খাবারের মান নিয়ে প্রশ্ন রোগীদের মতলবের এসএসসি-৮৬ ব্যাচের শিক্ষার্থীদের মিলন মেলা অনুষ্ঠিত ৮০ হাজার টাকার মাদকদ্রব্যসহ টোরাগড় থেকে গ্রেফতার দুই পদ্মা সেতু মানুষের সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় মেলবন্ধন সহজতর হবে আগামী দিনের নেতৃত্ব দিতে তৈরি হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর তেলের দাম নিয়ে দু-এক দিনের মধ্যে সুখবর পদ্মা সেতু খুলে দেয়ার পর সেতুর ওপর গাড়ি থামিয়ে ছবি তোলার হিড়িক ছাগল চুরির দায়ে মতলবে হাজীগঞ্জের দুই যুবক গ্রেফতার করোনা শনাক্ত ১৬শ ছাড়ালো, আরও ২ জনের মৃত্যু