মতলব উত্তরে মাদকদ্রব্য রোধকল্পে কর্মশালা

সুমন আহমেদ , মতলব উত্তর
আপডেটঃ জুন ২২, ২০২২ | ৭:১৪ 20 ভিউ
সুমন আহমেদ , মতলব উত্তর
আপডেটঃ জুন ২২, ২০২২ | ৭:১৪ 20 ভিউ
Link Copied!
মতলব উত্তরে মাদকদ্রব্য রোধকল্পে কর্মশালা -- পপুলার বিডিনিউজ

মতলব উত্তর উপজেলায় মাদকদ্রব্য অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা প্রনয়নে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ২২ জুন বুধবার দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে অডিটোরিয়াম এ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসানের সভাপতিত্বে ও সহকারী শিক্ষা অফিসার মাহফুজ মিয়ার পরিচালনায় বক্তব্য রাখেন -উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, সহকারী কমিশনার ভূমি ও ছেংগারচর পৌরসভার প্রশাসক হেদায়েত উল্লাহ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচাল চাঁদপুর জেলা শাখার কর্মকর্তা ইমদাদুল হক,মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি বোরহান উদ্দিন ডালিম, সুলতানাবাদ ইউপির চেয়ারম্যান আবুবকর সিদ্দিক খোকন প্রমুখ।

বিজ্ঞাপন

বক্তারা বলেন, মাদক শতভাগ নির্মুল করা সম্ভব না, কারন মাদক দিয়ে ঔষধ তেরি হয়। মাদকের যাতে অব্যবহার না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। মাকক সেবনের কুফল সম্পর্কে গণসচেতনতা বৃদ্ধি করতে হবে এবং আইন প্রয়োগ করতে হবে। মাদক সেবনকারী চিহ্নিত করে তাকে সামাজিকভাবে বুঝিয়ে অথবা চাপ প্রয়োগ করে ফেরাতে হবে। তাছাড়া তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে।

তারা আরো বলেন, দেশের প্রচলিত আইনের ফাঁক ফোকরে তারা ছাড় পেয়ে যাওয়ার কারনে তারা এ নেশা থেকে ফিরে আসেনা। যারা মাদক ব্যবসায়ী তারা থাকে ধরাছোঁয়ার বাইরে। অধিক লাভের আশায় ঝুঁকি নিয়ে জড়িত থাকতে চায় তারা। ক্ষুদ্র ব্যবসায়ী আর সেবনকারীরা ধরা পড়ে আইনের হাতে। জেল থেকে ছাড়া পেয়ে অর্থের অভাবে আবার জরিয়ে পরে তার।

মাদকের কুফল সম্পর্কে গণসচেতনতা, মসজিদে বয়ান, ধর্মীয় অনুভূতি, সামাজিক চাপ, রাস্ট্রীয় আইন,ক্রীড়া ও সাংস্কৃতিকের মাধ্যমে মাদকের অপব্যবহার রোধ করা সম্ভব বলে মনে করেন বক্তারা।

বিজ্ঞাপন

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
কচুয়ায় টার্মিনাল ছাড়াই বাস ও ট্রাকের টোল আদায় করছে পৌর কর্তৃপক্ষ খাদেরগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন সহ ৪০ জনের মনোনয়নপত্র দাখিল কিশমিশ খাওয়ার ৫ স্বাস্থ্য উপকারিতা কিশমিশ খাওয়ার ৫ স্বাস্থ্য উপকারিতা চাঁদপুরে সারা ফাউন্ডেশনের পক্ষে থেকে বন্যার্তদের ত্রাণ সামগ্রী বিতরণ সিলেটসহ ৪ বিভাগের কোথাও কোথাও অতি ভারি বর্ষণের আভাস সাকিবের ‘আগ্রাসী ভাবনা’র সঙ্গে শতভাগ একমত মাশরাফি করোনায় দুই হাজারের বেশি শনাক্ত, মৃত্যু ৩ জনের দ্বিতীয় দিনে পদ্মা সেতুতে প্রায় দুই কোটি টাকার টোল আদায় ওভারপাস নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর মতলব উত্তরে দুই সন্তানের জননীর আত্মহত্যা হাজীগঞ্জে যানজট নিরসনে হকার পুনর্বাসন করা হবে সম্পত্তি লীজ এনে দেদারছে মাটি ও গাছ বিক্রি করছেন বড়কুলের গোপী সাহা তিন লাখ টাকার গাছ ৮০ হাজার টাকায় বিক্রি! সিলেটে ত্রাণ সহায়তা নিয়ে বন্যার্তদের পাশে চাঁদপুর জেলা ইসলামী আন্দোলন মেঘনা নদীতে নৌ-পুলিশ ও ডাকাতদলের গোলাগুলি: আহত ৪ আটক ১ পদ্মা সেতু দেখতে গিয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ হারালো কচুয়ার রিয়াদ মালদ্বীপে ঐতিহাসিক মূহুর্তে বঙ্গবন্ধু ফাউন্ডেশন’র আলোচনা সভা প্রধানমন্ত্রীকে হুমকি দেয়ার কথা আদালতে স্বীকার করলেন আব্দুল হাই শাহরাস্তিতে মানসিক প্রতিবন্ধী নারীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার