বিএনপির এক সম্মেলনে দুই প্যানেল জয়ী! মিলছে না ২৮৫ জাল ভোটের হিসাব

পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ এপ্রিল ৩, ২০২২ | ৪:১৯ 2850 ভিউ
পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ এপ্রিল ৩, ২০২২ | ৪:১৯ 2850 ভিউ
Link Copied!

চাঁদপুর জেলা বিএনপির সম্মেলনে মোট কাউন্সিলর (ভোটার) ১৫১৫ জন। মোট ইউনিট ১৫টি। প্রতিটি ইউনিটে ভোটার ১০১জন। দুটি কেন্দ্রে ভোটাররা ভোট দেন। কেন্দ্র দুটির একটি হাজীগঞ্জ, অপরটি চাঁদপুর সদর।

হাজীগঞ্জ কেন্দ্রে ৮ ইউনিটের ( হাজীগঞ্জ, শাহরাস্তি, মতলব উত্তর ও দক্ষিণ এবং এই চার উপজেলার চার পৌর ইউনিট) ভোটাররা ভোট দেন।

হাজীগঞ্জ কেন্দ্রে মোট ভোটার ৮০৮। সভাপতি পদে মমিন ৭১১+ মানিক ১১+ কামাল ৮২ ভোট পায়। তার মানে ৮০৪ ভোট কাস্ট হয়।

বিজ্ঞাপন

অপরদিকে চাঁদপুর সদর কেন্দ্রে ৭ ইউনিটের ( চাঁদপুর সদর ও পৌর, ফরিদগঞ্জ উপজেলা ও পৌর, কচুয়া উপজেলা ও পৌর এবং হাইমচর উপজেলা ইউনিট) ভোটাররা ভোট দেন।

চাঁদপুর সদর কেন্দ্রে মোট ভোটার ৭০৭ জন। অথচ এখানে সভাপতি পদে মানিক ৯২৭ ভোট+ মমিন ২৩+ কামাল১১ ভোট পান + সভাপতি পদের ভোট বাতিল হয় ৩১টি। তার মানে এই কেন্দ্রে ভোট কাস্ট হলো ৯৯২ টি। এখন প্রশ্ন হলো এই কেন্দ্রে অতিরিক্ত ২৮৫ ভোট পড়লো কীভাবে। অথচ যেখানে ভোটারই ৭০৭।

মানিক হাজীগঞ্জ কেন্দ্রে ভোট পান ১১+চাঁদপুরে ৯২৭= ৯৩৮। চাঁদপুরে মোট ৭০৭ ভোটের সবগুলো কাস্ট হলেও এখানের ভুয়া ২৮৫ ভোট মাইনাস করলে দাঁড়ায় ৯৩৮-২৮৫= ৬৫৩। তার মানে মানিকের দুই কেন্দ্রে প্রাপ্ত ভোট ৬৫৩।

বিজ্ঞাপন

অপরদিকে চাঁদপুর কেন্দ্রে পাওয়া মমিনের ২৩ ভোট বাদ দিলেও হাজীগঞ্জ কেন্দ্রে পাওয়া তার ৭১১ ভোট নিয়েও তিনি মানিকের চেয়ে ৫৮ ভোটের ব্যবধানে এগিয়ে থাকেন। অত্যন্ত স্বাভাবিক হিসাব, নিরপেক্ষ বিবেচনা ও নৈতিক বিচারে মমিনকেই জেলা বিএনপির সভাপতি হিসেবে ঘোষণা করতে পারে কেন্দ্র।

অথবা ইসি কমিটি ফলাফল বাতিল করে পুনরায় সুষ্ঠু ভোট দিতে পারেন। যা দলের গণতান্ত্রিক ধারাকে শক্তিশালী করবে। (সংগৃহীত : জাকির মজুমদার, কলামিস্ট ও সাংবাদিক)

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
সিলেটে ত্রাণ সহায়তা নিয়ে বন্যার্তদের পাশে চাঁদপুর জেলা ইসলামী আন্দোলন মেঘনা নদীতে নৌ-পুলিশ ও ডাকাতদলের গোলাগুলি: আহত ৪ আটক ১ পদ্মা সেতু দেখতে গিয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ হারালো কচুয়ার রিয়াদ মালদ্বীপে ঐতিহাসিক মূহুর্তে বঙ্গবন্ধু ফাউন্ডেশন’র আলোচনা সভা প্রধানমন্ত্রীকে হুমকি দেয়ার কথা আদালতে স্বীকার করলেন আব্দুল হাই শাহরাস্তিতে মানসিক প্রতিবন্ধী নারীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার কচুয়ায় ইঁদুরের ঔষুধ খেয়ে শিশুর মৃত্যু পদ্মা সেতু ২১ জেলার মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটাবে : প্রধানমন্ত্রী দুষ্কৃতিকারীদের হাজীগঞ্জ থানা থেকে নিস্তার পাওয়ার সুযোগ নেই: ওসি জোবাইর সৈয়দ স্কুলের দেয়াল নিম্নমানের হওয়ায় ভেঙে দিলেন ইউএনও নাট খুলে টিকটক: বায়েজিদ আটক হাসপাতালে দুই দিন যাবত নেই পানি, খাবারের মান নিয়ে প্রশ্ন রোগীদের মতলবের এসএসসি-৮৬ ব্যাচের শিক্ষার্থীদের মিলন মেলা অনুষ্ঠিত ৮০ হাজার টাকার মাদকদ্রব্যসহ টোরাগড় থেকে গ্রেফতার দুই পদ্মা সেতু মানুষের সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় মেলবন্ধন সহজতর হবে আগামী দিনের নেতৃত্ব দিতে তৈরি হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর তেলের দাম নিয়ে দু-এক দিনের মধ্যে সুখবর পদ্মা সেতু খুলে দেয়ার পর সেতুর ওপর গাড়ি থামিয়ে ছবি তোলার হিড়িক ছাগল চুরির দায়ে মতলবে হাজীগঞ্জের দুই যুবক গ্রেফতার করোনা শনাক্ত ১৬শ ছাড়ালো, আরও ২ জনের মৃত্যু