• চাঁদপুর, মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৭:৪৮ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

নগরী পরিস্কার রাখা সিটি কর্পোরেশনের পাশা-পাশি নগরবাসীর ও দায়িত্ব-মেয়র সাক্কু

পপুলার বিডিনিউজ রিপোর্ট / ১০৩ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ১১ জানুয়ারি, ২০২২

কুমিলায় ৫ লক্ষাাধিক নাগরিকের বসবাসকৃত ব্যাক্তির এই নগরে সিটি করপোরেশনের পাশাপাশি জনগণকে ময়লা আবর্জনা যেখানে সেখানে ফেলার ক্ষেত্রে সচেতন হতে হবে। কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মোঃ মনিরুল হক সাক্লু বলেন, কুমিল্লা নগরীকে পরিস্কার রাখার জন্য আমার সধ্যমত দিন রাত চেটা করে যাচ্ছি। আমাদের দেশে পলিথিন এর ব্যাবহার এত বেশি বেড়ে গেছে যার দরুন নগরীর প্রত্যেকটি ড্রেনে পলিথিন পড়ে থাকে। পলিথিন ১০০ বছরেও পচনশীল নয় বলে ড্রেনের পানি নিস্কাশন ব্যাবস্থা ব্যাহত হছে। সিটি করপোরেশন ডাস্টবিন থেকে প্রতিদিন বর্জ্য সংগ্রহ করা ও প্রাকৃতিকভাবে ড্রেইন ভরাট হলে তা খনন করা আমাদের কাজ। সীমিত জনবল ও সীমিত ক্যাপাসিটি দিয়ে কুসিক দিনরাত কাজ করে যাচ্ছে।

কিন্তু নাগরিকগণ যদি নিজেরাই ড্রেনে ময়লার পলিথিন ব্যাগ ফেলে ড্রেন ভরে ফেলে তাহলে পরিস্কার করা অসম্ভব হয়ে পড়ে।

কুৃমিল্লা সিটি করপোরেশন ( কুসিক) পুরো নগরের ২৭ ওয়ার্ডে কাজ করে ক্লিনার মাত্র ৪০০ জন , আর মানুষ বাস করে ৫ লক্ষ। তাই নাগরিকদের সচেতন ও দায়িত্বশীল হওয়া জরুরি।

কুৃমিল্লা সিটি করপোরেশনের মেয়র মোঃ মনিরুল হক সাক্লু বলেন, আপনারা নগরবাসীগণ বাসা ও ব্যবসা প্রতিষ্ঠানসহ বিভিন্ন স্থানের ময়লা নির্ধারিত ডাস্টবিন ও ময়লা আবর্জনাগুলো একটি ব্যাগে রেখে বাড়ির গেটের সামনে রেখে দিলে সিটি করপোরেশনের গাড়ী এসে নির্দিষ্ট স্থানে নিয়ে যাবে এতে নগরী পরিস্কার থাকবে। আপনার সামান্য সহযোগিতা পরিচ্ছন্ন নগরী পেতে বিরাট ভূমিকা রাখবে।কুৃমিল্লা সিটি করপোরেশন (কুসিক)
সীমিত সামর্থ্য নিয়ে আপনাদের সেবা দিতে বদ্ধপরিকর।

E/N

আপনার মতামত লিখুন


এ জাতীয় আরো খবর..

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১