চারবারের এমপি এমএ মতিন আর নেই

মনিরুজ্জামান বাবলু
আপডেটঃ মে ২৬, ২০২০ | ৪:১৬ 1739 ভিউ
মনিরুজ্জামান বাবলু
আপডেটঃ মে ২৬, ২০২০ | ৪:১৬ 1739 ভিউ
Link Copied!

    চারবারের চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সাবেক সংসদ সদস্য এম এ মতিন মারা গেছেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

    মঙ্গলবার (২৬ মে) সকাল ৯টায় ঢাকার উত্তরা রেডিক্যাল হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৮৭ বছর।

    তিনি চাঁদপুর-৫ হাজীগঞ্জ- শাহরাস্তি নির্বাচনীী এলাকা থেকে সংসদ নির্বাচন করেন।

    পারিবারিক সূত্রে জানা গেছে, তিনি উত্তরার নিজ বাসায় ব্রেন স্ট্রোক করলে তাকে উত্তরা রেডিক্যাল হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়। সকালে তিনি সেখানেই তার মৃত্যু হয়। তার স্ত্রী গত চার বছর আগে মারা গেছেন। তিনি এক ছেলে চার মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

    বিজ্ঞাপন

    সাবেক এই সাংসদ এমএ মতিন স্যারের বর্ণাঢ্য জীবনী। তিনি ১৯৪৩ সালের ১৪ই মার্চ চাঁদপুর জেলার হাজীগঞ্জ পৌরসভার টোরাগড় গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারের জন্মগ্রহণ করেন। তাঁর পিতা বিশিষ্ট সমাজ সেবক ও রাজনৈতিক ব্যক্তিত্ব মরহুম আলহাজ্ব খান সাহেব জুনাব আলী মুন্সী তদানীন্তন পাকিস্তান আইন পরিষদের সদস্য এম এল এ ছিলেন। তার জ্যেষ্ঠ ভ্রাতা আনোয়ার হোসেন মিয়া কুমিল্লা জেলা পরিষদের সদস্য ছিলেন।

    এম এ মতিন বিএনপি’র মনোনীত প্রার্থী হিসেবে ১৯৭৯ সালে ২৮ ফেব্রুয়ারী দ্বিতীয় জাতীয় সংসদ নির্বাচনে তিনি ২৬৪ চাঁদপুর-৫ (হাজীগঞ্জ- শাহারাস্তি) আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯১ সালে ২৭ ফেব্রুয়ারী পঞ্চম জাতীয় সংসদ, ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারী ৬ষ্ঠ সংসদ এবং ২০০১ সালের ১ অক্টোবর অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে তিনি বিএনপি মনোনীতপ্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। এর আগে তিনি ১৯৭৬ সালে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ১৯৮৫ সালে উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচিত হন ।

    সাবেক এই সাংসদের মৃত্যুতে পপুলার বিডিনিউজ ডটকমের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়।

    বিজ্ঞাপন

    ট্যাগ:

    শীর্ষ সংবাদ:
    কচুয়ায় টার্মিনাল ছাড়াই বাস ও ট্রাকের টোল আদায় করছে পৌর কর্তৃপক্ষ খাদেরগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন সহ ৪০ জনের মনোনয়নপত্র দাখিল কিশমিশ খাওয়ার ৫ স্বাস্থ্য উপকারিতা কিশমিশ খাওয়ার ৫ স্বাস্থ্য উপকারিতা চাঁদপুরে সারা ফাউন্ডেশনের পক্ষে থেকে বন্যার্তদের ত্রাণ সামগ্রী বিতরণ সিলেটসহ ৪ বিভাগের কোথাও কোথাও অতি ভারি বর্ষণের আভাস সাকিবের ‘আগ্রাসী ভাবনা’র সঙ্গে শতভাগ একমত মাশরাফি করোনায় দুই হাজারের বেশি শনাক্ত, মৃত্যু ৩ জনের দ্বিতীয় দিনে পদ্মা সেতুতে প্রায় দুই কোটি টাকার টোল আদায় ওভারপাস নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর মতলব উত্তরে দুই সন্তানের জননীর আত্মহত্যা হাজীগঞ্জে যানজট নিরসনে হকার পুনর্বাসন করা হবে সম্পত্তি লীজ এনে দেদারছে মাটি ও গাছ বিক্রি করছেন বড়কুলের গোপী সাহা তিন লাখ টাকার গাছ ৮০ হাজার টাকায় বিক্রি! সিলেটে ত্রাণ সহায়তা নিয়ে বন্যার্তদের পাশে চাঁদপুর জেলা ইসলামী আন্দোলন মেঘনা নদীতে নৌ-পুলিশ ও ডাকাতদলের গোলাগুলি: আহত ৪ আটক ১ পদ্মা সেতু দেখতে গিয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ হারালো কচুয়ার রিয়াদ মালদ্বীপে ঐতিহাসিক মূহুর্তে বঙ্গবন্ধু ফাউন্ডেশন’র আলোচনা সভা প্রধানমন্ত্রীকে হুমকি দেয়ার কথা আদালতে স্বীকার করলেন আব্দুল হাই শাহরাস্তিতে মানসিক প্রতিবন্ধী নারীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার