• চাঁদপুর, সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৬:২৬ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
ব্রেকিং নিউজ
পুলিশকে মানবিকতা, ধৈর্য, বুদ্ধিমত্তার ও সর্বদা সতর্কতার সহিত কাজ করার আহবান : অতিরিক্ত ডিআইজি কচুয়ায় আরো ২টি ড্রেজার উচ্ছেদ করলেন প্রশাসন হাজীগঞ্জে নবাগত ভূমি কর্মকর্তা মানিকের যোগদান প্রত্যাশা ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠা বার্ষিকীতে সম্মাননা ও পুরষ্কার বিতরণ কচুয়ায় আল বারাকাহ ইসলামী বীমা’র মরনোত্তর চেক হস্তান্তর চাঁদপুরে আধুনিক রেল স্টেশন প্লাটফর্মের নির্মাণে অনিয়মের অভিযোগ খলাগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উদ্বোধন করেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ‘স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের আওতায় ৯৯ % মানুষ’ কুমিল্লায় বাসের ধাক্কায় স্বামী-স্ত্রীর মৃত্যু, আহত ১৫ পদ্মাপাড়ে নৌকাবাইচ দেখতে হাজারও মানুষের ঢল

চাঁদপুর সরকারি হাসপাতালে চিকিৎসকের অবহেলা ও ভুল চিকিৎসায় প্রসূতি মায়ের মৃত্যু

পপুলার বিডিনিউজ রিপোর্ট / ৪০৫ বার পঠিত
আপডেট : বুধবার, ১৩ অক্টোবর, ২০২১

চাঁদপুর সরকারি জেনারেল (সদর) হাসপাতালে মৃত বাচ্চার সিজারিয়ান করাতে গিয়ে বৃষ্টি বেগম (২৬) নামের এক প্রসূতি মায়ের মৃত্যু হয়েছে। চিকিৎসকের অবহেলা ও ভুল চিকিৎসায় তার মৃত্যু হয়েছে বলে পরিবারের অভিযোগ।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে সদর হাসপাতালের অপারেশন থিয়েটারে এ মৃত্যুর ঘটনা ঘটে।

নিহত বৃষ্টি বেগম হাজীগঞ্জ উপজেলার রাধাসার গ্রামের পাটোয়ারী বাড়ির শুক্কুর আলমের স্ত্রী ও চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের বহরিয়া গ্রামের সিরাজ খানের মেয়ে। তার ১৮ মাস বয়সী একটি কন্যা সন্তান রয়েছে।

নিহত বৃষ্টির স্বামী ও শাশুড়ি শামসুন্নাহার বেগম জানান, গত শুক্রবার রাত ১২টায় আট মাসের অন্তঃসত্ত্বা বৃষ্টিকে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করেন। তারা জানান, তাকে হাসপাতালে ভর্তি করানোর পর আল্ট্রাসনোগ্রাম করে ডাক্তার তাদেরকে জানিয়েছেন যে বৃষ্টি বেগমের গর্ভের সন্তান মৃত।

এ কদিন গর্ভে মৃত সন্তান নিয়েই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন নিহত বৃষ্টি। আর গর্ভের ওই মৃত সন্তানকে ডেলিভারি করার জন্য মঙ্গলবার সকালে হাসপাতালের অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়। সেখানে হাসপাতালের এ্যানেস্থেসিয়া চিকিৎসক ডা. আবু সায়েম,জুনিয়র কনসালন্টে (গাইনী) ডা. তাবেন্দা আক্তার ও তার সহযোগী চিকিৎসক ডা. আঞ্জুমারা ফেন্সি তার সিজিরিয়ান করান বলে জানা গেছে।

বৃষ্টির বোনের ছেলে শাহিন হোসেন জানান, মঙ্গলবার সকালে তার খালা বৃষ্টিকে অপারেশন থিয়েটারে নেওয়ার পর চিকিৎসকরা জানিয়েছেন তাকে কয়েক ব্যাগ রক্ত দেওয়া লাগবে। তাই জরুরী ভিত্তিতে রক্তের ব্যবস্থা করার জন্য। তাদের কথা মতো তারা বিভিন্ন জায়গায় চেষ্টা করে রক্তের ব্যবস্থা করে হাসপাতালে ফিরে এসে শুনতে পায় তার খালা মারা গেছেন। সে অভিযোগ করে বলেন, চিকিৎসকদের অবহেলা ও ভুল চিকিৎসার কারণেই তার খালার এমন অনাকাক্ষিত মৃত্যু হয়েছে।

এদিকে এমন প্রসূতি মৃত্যুর ঘটনার খবর পেয়ে চাঁদপুর মডেল থানার এসআই মোঃ নাসির উদ্দিন সঙ্গীয় ফোর্স নিয়ে হাসপাতালে গিয়ে ঘটনার সম্পর্কে জানেন।

E/N

আপনার মতামত লিখুন


এ জাতীয় আরো খবর..

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১