• চাঁদপুর, মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৭:৫১ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

কচুয়ায় সরকারি রেজিস্ট্রেশনভুক্ত হলো গুতপুর এ ছাত্তার এতিমখানা

পপুলার বিডিনিউজ রিপোর্ট / ১৫৭ বার পঠিত
আপডেট : বুধবার, ১ ডিসেম্বর, ২০২১

কচুয়ায় বহুল পরিচিত সেবামূলক সমাজকল্যাণ প্রতিষ্ঠান গুতপুর এ ছাত্তার এতিমখানা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সমাজসেবা অধিদপ্তরে চাঁদপুরকে স্বেচ্ছাসেবী সমাজকল্যাণ সংস্থাসমূহ (নিবন্ধন ও নিয়ন্ত্রণ) ৪৬ নং অধ্যাদেশ এর অধীনে নিবন্ধন করা হয়েছে। যার নিবন্ধন নং- (চাঁদ-৭৬৪/২০২১)।

গতকাল মঙ্গলবার (৩০ নভেম্বর) চাঁদপুর জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রজত শুভ্র সরকার হাত থেকে নিবন্ধন সনদপত্র গ্রহণ করেন,কচুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি পদে প্রত্যাশী, এ ছাত্তার এতিমখানা প্রতিষ্ঠাতা, বিশিষ্ট সমাজসেবক ও শিল্পপতি ফয়েজ আহমেদ স্বপন। গুতপুর এলাকার সেবামূলক সমাজকল্যাণ প্রতিষ্ঠান গুতপুর এ ছাত্তার এতিমখানা দীর্ঘদিনের লালিত স্বপ্ন নিবন্ধিত হওয়ায় এলাকাবাসীর মধ্যে উৎফুল্লতা বিরাজ করছে।

কচুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি পদে প্রত্যাশী, এ ছাত্তার এতিমখানা প্রতিষ্ঠাতা, বিশিষ্ট সমাজসেবক ও শিল্পপতি ফয়েজ আহমেদ স্বপন বলেন, দীর্ঘ অনেক বছর ধরে এলাকার অসহায় ও সাধারণ মানুষের জন্য আমার পিতার নাম সেবামূলক প্রতিষ্ঠানকে এলাকার সকল শ্রেণীর মানুষদেরকে নিয়ে করে যাচ্ছি। প্রতিষ্ঠাতা পর থেকে গুতপুরসহ বিভিন্ন এলাকায় অসহায় মানুষের পাশে থেকে ত্রান সামগ্রী, ঈদ বস্ত্র, শীত বস্ত্র, ইফতার সামগ্রী, পথ শিশুদের খাবার ও বস্ত্র বিতরণ, দারিদ্র্য শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি প্রদান, চিকিৎসা সহায়তা, বৃক্ষরোপণ সহ নিয়মিত জাতীয় দিবস পালন, সামাজিক কার্যক্রম, বিভিন্ন ইস্যুতে জনসচেতনতা তৈরি কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এলাকার অসহায় গরীব ও এতিমদেরকে বাংলা,আরবি ও ইংরেজি শিক্ষা শিক্ষিত করার জন্য গুণী শিক্ষকদের মাধ্যমে পাঠদান করে আসছি।

গুতপুর এলাকার গুণী লোকজন বলেন,সেবামূলক সমাজকল্যাণ প্রতিষ্ঠান গুতপুর এ ছাত্তার এতিমখানা সরকারি রেজিস্ট্রেশনভক্ত (নিবন্ধিত) হওয়ায় আমরা খুবই আনন্দিত। সামাজিক দায়বদ্ধতা থেকে আমরা সব সময় সামাজিক কাজে আমাদেরকে নিয়জিত রাখার চেষ্টা করবো।

আপনার মতামত লিখুন


এ জাতীয় আরো খবর..

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১