আবদুল গাফ্‌ফার চৌধুরী আর নেই

পপুলার বিডিনিউজ ডেস্ক
আপডেটঃ মে ১৯, ২০২২ | ২:৫৬ 127 ভিউ
পপুলার বিডিনিউজ ডেস্ক
আপডেটঃ মে ১৯, ২০২২ | ২:৫৬ 127 ভিউ
Link Copied!

বিশিষ্ট সাংবাদিক ও কলাম লেখক আবদুল গাফ্‌ফার চৌধুরী আর নেই। স্থানীয় সময় আজ বৃহস্পতিবার ভোরে যুক্তরাজ্যের লন্ডনে একটি হাসপাতালে শেষনিশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি ভাষা আন্দোলনের স্মরণীয় গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’র রচয়িতা।

আবদুল গাফ্ফার চৌধুরী লন্ডনের বার্নেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পরিবারের ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, তিনি বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন।

যুক্তরাজ্যপ্রবাসী স্বনামধন্য এই সাংবাদিক স্বাধীনতাযুদ্ধে মুজিবনগর সরকারের মাধ্যমে নিবন্ধিত স্বাধীন বাংলার প্রথম পত্রিকা সাপ্তাহিক জয় বাংলার প্রতিষ্ঠাতা নির্বাহী সম্পাদক ছিলেন।

বিজ্ঞাপন

সূত্র: প্রথম আলো

H/N

বিজ্ঞাপন

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
সিলেটে ত্রাণ সহায়তা নিয়ে বন্যার্তদের পাশে চাঁদপুর জেলা ইসলামী আন্দোলন মেঘনা নদীতে নৌ-পুলিশ ও ডাকাতদলের গোলাগুলি: আহত ৪ আটক ১ পদ্মা সেতু দেখতে গিয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ হারালো কচুয়ার রিয়াদ মালদ্বীপে ঐতিহাসিক মূহুর্তে বঙ্গবন্ধু ফাউন্ডেশন’র আলোচনা সভা প্রধানমন্ত্রীকে হুমকি দেয়ার কথা আদালতে স্বীকার করলেন আব্দুল হাই শাহরাস্তিতে মানসিক প্রতিবন্ধী নারীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার কচুয়ায় ইঁদুরের ঔষুধ খেয়ে শিশুর মৃত্যু পদ্মা সেতু ২১ জেলার মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটাবে : প্রধানমন্ত্রী দুষ্কৃতিকারীদের হাজীগঞ্জ থানা থেকে নিস্তার পাওয়ার সুযোগ নেই: ওসি জোবাইর সৈয়দ স্কুলের দেয়াল নিম্নমানের হওয়ায় ভেঙে দিলেন ইউএনও নাট খুলে টিকটক: বায়েজিদ আটক হাসপাতালে দুই দিন যাবত নেই পানি, খাবারের মান নিয়ে প্রশ্ন রোগীদের মতলবের এসএসসি-৮৬ ব্যাচের শিক্ষার্থীদের মিলন মেলা অনুষ্ঠিত ৮০ হাজার টাকার মাদকদ্রব্যসহ টোরাগড় থেকে গ্রেফতার দুই পদ্মা সেতু মানুষের সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় মেলবন্ধন সহজতর হবে আগামী দিনের নেতৃত্ব দিতে তৈরি হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর তেলের দাম নিয়ে দু-এক দিনের মধ্যে সুখবর পদ্মা সেতু খুলে দেয়ার পর সেতুর ওপর গাড়ি থামিয়ে ছবি তোলার হিড়িক ছাগল চুরির দায়ে মতলবে হাজীগঞ্জের দুই যুবক গ্রেফতার করোনা শনাক্ত ১৬শ ছাড়ালো, আরও ২ জনের মৃত্যু