• চাঁদপুর, সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৬:১৭ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
ব্রেকিং নিউজ
পুলিশকে মানবিকতা, ধৈর্য, বুদ্ধিমত্তার ও সর্বদা সতর্কতার সহিত কাজ করার আহবান : অতিরিক্ত ডিআইজি কচুয়ায় আরো ২টি ড্রেজার উচ্ছেদ করলেন প্রশাসন হাজীগঞ্জে নবাগত ভূমি কর্মকর্তা মানিকের যোগদান প্রত্যাশা ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠা বার্ষিকীতে সম্মাননা ও পুরষ্কার বিতরণ কচুয়ায় আল বারাকাহ ইসলামী বীমা’র মরনোত্তর চেক হস্তান্তর চাঁদপুরে আধুনিক রেল স্টেশন প্লাটফর্মের নির্মাণে অনিয়মের অভিযোগ খলাগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উদ্বোধন করেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ‘স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের আওতায় ৯৯ % মানুষ’ কুমিল্লায় বাসের ধাক্কায় স্বামী-স্ত্রীর মৃত্যু, আহত ১৫ পদ্মাপাড়ে নৌকাবাইচ দেখতে হাজারও মানুষের ঢল

অর্থনৈতিক সমৃদ্ধির জন্য মা ইলিশ রক্ষার বিকল্প নেই: ইঞ্জি. মোহাম্মদ হোসাইন

পপুলার বিডিনিউজ রিপোর্ট / ১৩২ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১

অর্থনৈতিক সমৃদ্ধির জন্য মা ইলিশ রক্ষার বিকল্প নেই: ইঞ্জিঃ হোসাইন

দেশের অর্থনৈতিক সমৃদ্ধির জন্য মা ইলিশ রক্ষার কোন বিকল্প নেই বলে মন্তব্য করেছেন চাঁদপুরের কৃতি সন্তান, বিদ্যুৎ জালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের পাওয়ার সেলের মহাপরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসাইন।

তিনি বলেন, সারা বিশ্বে বাংলাদেশের একটি জেলা খুবই পরিচিত সেটি হচ্ছে চাঁদপুর। এই পরিচিতির কারণ, সবাই জানে ইলিশের বাড়ি চাঁদপুর। আমি এই জেলার একজন নাগরিক হিসেবে গর্বিত। বুধবার (৬ অক্টোবর) চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীতে ১৩ তম ইলিশ উৎসবের সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইঞ্জিনিয়ার হোসাইন বলেন, প্রতি বছর ইলিশ উৎসব শুরু হলে আমার মনটা থাকে কখন চাঁদপুর আসবো। এই ইলিশ উৎসব শুধু মা ইলিশ সংরক্ষণের সামাজিক আন্দোলনই নয়, এটি চাঁদপুরের রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ও নেতৃবৃন্দের একটি মিলন মেলা। এতে সকলের সাথে সকলের একটি সেতু বন্ধন তৈরি হয়।

উৎসব আয়োজকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের এই আয়োজনের জন্য আপনাদেরকে অশেষ ধন্যবাদ। একটি অনুষ্ঠান করতে কত কষ্ট এবং কত দিক ম্যানেজ করতে হয় সেটা আমি জানি। আপনাদের এই সামাজিক আন্দোলন একদিন সফল হবে, উৎসবের আয়োজন স্বার্থক হবে, জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধি পেয়ে জাতীয় সম্পদ ইলিশ রক্ষা হবে এবং দেশের অর্থনৈতিক সমৃদ্ধি হবে।

উৎসবের শুরুতে সকল অতিথিদের স্বাগত জানিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন চাঁদপুর সরকারি কলেজের সহকারী অধ্যাপক আলমগীর হোসেন বাহার, সংগঠনের সাবেক সদস্য, সদ্য ঘোষিত লবি রহমান কুকিং ফাউন্ডেশন চাঁদপুর জেলা শাখার প্রেসিডেন্ট শারমিন আক্তার জুই, জেলা কালচারাল অফিসার হায়াত মাহমুদ।

৫ দিনব্যাপী ইলিশ উৎসবের সমাপনী অনুষ্ঠানে শুরুতে প্রধান অতিথিকে সংগঠনের পক্ষ থেকে উওরীয় পরিয়ে ক্রেস্ট দেন করেন টানা ১৩ বছরের ইলিশ উৎসবের সফল আহবায়ক কাজী শাহাদাত। এরপর একে একে সংগঠনের পক্ষ থেকে সকল অতিথিকে উওরীয় ও ক্রেস্ট দেয়া হয়। এছাড়া ৫ দিনব্যাপী ইলিশ উৎসবে যে সকল সাংস্কৃতিক সংগঠন অংশ গ্রহণ করেছে সেই সকল সাংস্কৃতিক সংগঠনগুলোকেও ক্রেস্ট দেয়া হয়।

ইলিশ উৎসব উদযাপন কমিটির মহাসচিব হারুন আল রশীদের উপস্থাপনায় সমাপনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন চতুরঙ্গ ইলিশ উৎসবের আহবায়ক কাজী শাহাদাত।

আপনার মতামত লিখুন


এ জাতীয় আরো খবর..

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১